Home / চুলের যত্ন / মাত্র ১৪দিনে মাথায় নতুন চুল গজানোর নতুন ম্যাজিক মিশ্রণ (অবশ্যই কার্যকারী)

মাত্র ১৪দিনে মাথায় নতুন চুল গজানোর নতুন ম্যাজিক মিশ্রণ (অবশ্যই কার্যকারী)

ব্যয়বহুল কসমেটিক সার্জারির মাধ্যমে টাকে নতুন করে চুল গজানোর বন্দোবস্ত করা যায় ঠিকই, কিন্তু তার হ্যাপা অনেক। তা ছাড়া হেয়ার গ্রাফটিং এর পেছনে একগাদা টাকা খরচ করার মতো আর্থিক স্বচ্ছলতাও সকলের থাকে না। ফলে মানুষ খোঁজেন মাথায় চুল গজানোর সহজ ও প্রাকৃতিক কৌশল। ডে বাই ডে থ্রি সিক্সটি ফাইভ নামক লাইফস্টাইল ম্যাগাজিন এবার তেমনই এক ঘরোয়া কৌশল বাতলে দিয়েছে তাদের সাম্প্রতিক সংস্করণে।

একটি বিশেষ ঘরোয়া মিশ্রণের সাহায্যে চুলহীন মাথাকে ম্যাজিকের মতো ঢেকে ফেলা যাবে কালো চুলে এমনটাই জানানো হয়েছে ওই পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে।

কী কী লাগবে মাথায় চুল গজানোর এই মিশ্রণ তৈরি করতে?

১। ২০০ গ্রাম তিসি তেল।
২। ৪টি পাতি লেবু।
৩। ১ কেজি মধু।
৪। ৩টি রসুনের কোয়া।

এবার জেনে নিন, কী ভাবে তৈরি করবেন এই মিশ্রণ:

প্রথমে রসুন আর পাতি লেবু ছোট ছোট টুকরো করে এক সঙ্গে বেটে নিন। ব্লেন্ডারে ফেলে মিশিয়েও নিতে পারেন। তার পর তিসি তেল এবং মধু তার সঙ্গে মিশিয়ে দিন। এবার সেই মিশ্রণ একটি পাত্রে ভরে ফ্রিজের ভেতর রেখে দিন। ব্যস, আপনার ম্যাজিক মিশ্রণ তৈরি।

এবার জানা যাক, মাথায় চুল গজানোর এই মিশ্রণ সেবনের নিয়ম। দিনে তিনবার খেতে বসার আধ ঘণ্টাখানেক আগে ফ্রিজ থেকে বার করে এই মিশ্রণ খান এক চা-চামচ। তার পর পাত্রটিকে আবার ফ্রিজে ভরে রেখে দিন।

জানানো হচ্ছে, এই মিশ্রণের ফল ফলতে হপ্তা দুইয়ের বেশি সময় লাগবে না। তার মধ্যেই টাকে চুল গজাতে শুরু করবে।

পাশাপাশি মাথায় চুল গজানোর এই মিশ্রণ স্বাস্থ্যর সামগ্রিক উন্নতি ঘটাবে। বাড়বে চোখের দৃষ্টি, এবং রোগ প্রতিরোধ ক্ষমতা। কী? বিশ্বাস হচ্ছে না? তা হলে নিজেই একবার ট্রাই করে দেখুন না। লাভ বই ক্ষতি হবে না, এ কথা হলপ করে বলা যায়।
তিসি বীজ কোথায় পাবেন ?
তিসি সাধারণত অর্গানিক খাবার যেসব দোকানে পাওয়া যায় সেখানে পাবেন। এছাড়া মশলার দোকানে বা বীজ যেসব দোকানে বিক্রি করে সেখানেও পেতে পারেন।

তিসি বীজ কিনে বাড়ীতে তেল বানিয়ে নিবেন।
√ লেখাটি ভালো লাগলে প্লিজ শেয়ার করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *