Home / সাজঘর / শীতের রাতের পার্টি সাজগোজ কেমন হবে? শিখে নিন!

শীতের রাতের পার্টি সাজগোজ কেমন হবে? শিখে নিন!

শীত মানেই পার্টি সিজন। কিন্তু শীতের রাতে পার্টির সাজ কেমন হবে? এই কনকনে ঠান্ডা মাথায় রেখে পার্টিতে সবার চোখে পড়ার মত সাজ কে না চায়? প্রকৃতিতে যেহেতু প্রচন্ড ঠান্ডা তাই ম্যাট নয় বরং হালকা সাজে সৌন্দর্য বাড়িয়ে নেওয়াটাই উত্তম। কেউ কেউ পার্লারে গিয়েও পার্টির সাজ সাজতে পারেন। কীভাবে শীতের রাতের পার্টিতে যাওয়ার জন্য বাসায় সাজগোজ করবেন আসুন জেনে নিই।

সাজতে বসার আগে প্রথমে ক্লিনজার দিয়ে মুখ পরিষ্কার করে ফেলুন। কিংবা ফেসওয়াশ দিয়ে মুখটা ধুয়ে নিতে পারেন। মুখে যখন মেকআপ তুলবেন তখন আপনার ব্যবহারিক ক্রীম লাগানো যাবে না। এখন ফাউন্ডেশন লাগার আগে অল্প করে প্রাইমার লাগিয়ে নিন। প্রাইমার মুখের মেকআপকে দীর্ঘস্থায়ী রাখে ও ত্বককে মসৃণ করে। তাই প্রাইমার লাগাতে হবে। এরপর ত্বকের যেখানে দাগ, ছোপ ও ডার্ক সার্কল আছে সেখানে কিছু প্রাইমার লাগিয়ে আঙ্গুলের সাহায্যে আলতো করে ঘষে নিন, তাহলে সেগুলো ঢাকা পড়বে।

এরপর স্পাঞ্জ দিয়ে মুখে ফাউন্ডেশন লাগান। বেশি লাগানো যাবে না। তবে যে কোনো ফাউন্ডেশন লাগালেই চলবে না। স্কিনের সঙ্গে ম্যাচ করে ফাউন্ডেশন লাগাতে হবে। মুখের ফাউন্ডেশন লাগানোর সঙ্গে সঙ্গে গলায় ঘাড়ে ও হাতেও লাগাতে হবে। কেননা মুখের সঙ্গে গলা, ঘাড় ও হাত ম্যাচ না করলে দেখতে খারাপ লাগবে।

ফাউন্ডেশন লাগানো হয়ে গেলে ফেসপাউডার ব্যবহার করবেন এতে মুখের সুন্দর গ্লো আসবে। রাতের পার্টির জন্য গোল্ডেন টিন্টেড ফেসপাউডার ব্যবহার করা ভালো। তাহলে রাতের অন্ধকারে মুখ উজ্জ্বল দেখাবে। মেকআপ শেষে ব্লাশার লাগালে পুরো মেকআপের মধ্যে ব্যালেন্স রাখতে সুবিধা হবে। গোলাপী কিংবা ব্রাউন ব্লাশার লাগালে দারুণ লাগবে।

ঠোঁট একে নিয়ে হালকা গোলাপী কালারের লিপস্টিক দিয়ে নেন। হালকা গোলাপী লিপস্টিক অন্যান্য কালারের থেকে সুন্দর দেখাবে।

চোখের সাজগোজের সময় প্রথমে হালকা কালারের আই-শ্যাডো লাগিয়ে নিন। ঠোঁটে যে কালারের লিপস্টিক লাগিয়েছেন সে কালারের আই-শ্যাডো লাগালে ভালো হয়। আই-শ্যাডো এমনভাবে লাগাবেন যাতে চোখের নিচে কিংবা ত্বকে না লাগে। আই-শ্যাডো লাগানো হয়ে গেলে আইলানা দিবেন। চোখের কোণায় আইলানা একটু টেনে দিবেন এতে সৌন্দর্য কমবে না বৈকি বাড়বে। চোখের নিচে কাজল দিয়ে একে নিন। চোখের পাতাগুলোতে মাশকারা লাগিয়ে নিন। এখন কপালে একটি ছোট সাজের টিপ লাগিয়ে নিন। কানে মাঝারি আকারের ও হালকা দুল পরবেন। শীতে গলায় কিছু না পরলেই বেশি ভালো লাগে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *