Home / চুলের যত্ন / লম্বা ও ঘন চুল পেতে প্রতিরাতে মাত্র ১৫ মিনিট চুলের যত্ন নিন!

লম্বা ও ঘন চুল পেতে প্রতিরাতে মাত্র ১৫ মিনিট চুলের যত্ন নিন!

অনেকে চুলের সৌন্দর্য ফিরে আনার জন্য ক্ষতিকর কেমিক্যালযুক্ত হেয়ার প্রোডাক্ট বেছে নেন। কিন্তু চুলের আসল সৌন্দর্য ফিরিয়ে আনার ক্ষমতা প্রকৃতিতেই রয়েছে। প্রয়োজন শুধু সতর্ক ব্যবহারের। লম্বা ও ঘন চুল পেতে প্রতিরাতে মাত্র ১৫ মিনিট সময় ব্যয় করতে হবে চুলের জন্য। চলুন তাহলে শিখে নেয়া যাক কার্যকরী উপায়টি।

যা যা লাগবেঃ

– ১২৫ মিলি ক্যাস্টর অয়েল।
– ৭ টেবিল চামচ আমন্ড অয়েল (কাঠবাদামের তেল)
– ৫ টেবিল চামচ সিসেমি অয়েল (তিলের তেল)

পদ্ধতিঃ

– সবকটি তেল একটি পাত্রে নিয়ে ভালো করে মিশিয়ে নিন। এরপর অল্প অল্প করে চুলের গোঁড়ায় ও পুরো মাথার ত্বকে ভালো করে ঘষে লাগিয়ে নিন। চুল চুলে তেল লাগাতে ১০ মিনিটের বেশি সময় লাগার কথা নয়। তারপর ৩-৫ মিনিট আঙুলের ডগা দিয়ে পুরো মাথা ম্যাসেজ করে নিন ভালো করে। এরপর একটি পাতলা কাপড় পেঁচিয়ে ঘুমুতে চলে যান। সকালে উঠে শ্যাম্পু করে নিন। যদি প্রতিদিন সময় না পান তাহলে সপ্তাহে ২/৩ বারও ব্যবহার করতে পারেন এই মিক্সড তেল। বেশ দ্রুত চুল বাড়বে ও ঘন হবে।

কার্যকারণ:
ক্যাস্টর অয়েল চুলের সৌন্দর্য বৃদ্ধিতে অনেক প্রাচীন কাল থেকেই ব্যবহার করা হয়। এটি চুলের ফলিকল মজবুত করে এবং দ্রুত চুল বাড়তে সহায়তা করে। সেই সাথে কাঠবাদামের তেল মাথার ত্বকের নানা সমস্যা দূর করে চুলের গোঁড়ার ইনফেকশন জনিত সমস্যা থেকে রেহাই দিয়ে থাকে যার ফলে চুল বিনা বাধায় দ্রুত বাড়তে পারে। সিসেমি অয়েল মাথার ত্বক স্টিমুলেট করতে বিশেষভাবে কার্যকরী। সিসেমি অয়েল ম্যাসাজের ফলে মাথার ত্বকের রক্ত সঞ্চালন বৃদ্ধি পায় এবং চুলের নানা সমস্যা দূরে রেখে চুলতে সঠিকভাবে বাড়তে সহায়তা করে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *