Home / ত্বকের যত্ন / ফর্সা, কোমল ও সুন্দর ত্বকের জন্য মসুর ডালের ফেসপ্যাক!

ফর্সা, কোমল ও সুন্দর ত্বকের জন্য মসুর ডালের ফেসপ্যাক!

মসুর ডালের ফেসপ্যাক লাগিয়ে আপনি হতে পারেন ফর্সা, কোমল ও সুন্দর ত্বকের অধিকারী। দীর্ঘদিন যদি নিয়ম মেনে মুখে মসুরের ডালের প্যাক লাগান তাহলে সহজেই আপনার মুখের কালো ছাপটা দূর হয়ে যাবে। চলুন মসুর ডালের ফেসপ্যাক কী করে তৈরি করবেন তা জেনে নিই।

– মসুরের ডাল রাতে দুধের মধ্যে ভিজিয়ে রাখুন। সকাল বেলা ডাল পিষে মুখে লাগান। রোজ যদি মুখে এ প্যাকটা লাগান, আপনার চেহারার কালো ভাবটা দূর হয়ে যাবে। মসুরের ডাল পিষে তার মধ্যে মধু এবং দই মিশিয়ে মুখে লাগান। এতে আপনার ত্বক সতেজ হবে।

– যদি মুখে বা পিঠে দাগ হয় মসুরের ডালের মধ্যে চালের পেস্ট মিশিয়ে ওর মধ্যে চন্দন গুঁড়ো, মুলতানি মাটি, কমলা লেবুর শুকনো চোকলা মিশিয়ে পেস্ট তৈরি করুন। এর মধ্যে দুই চামচ শসার রসও মেশাতে পারেন। মুখে এবং শরীরের নানা স্থানে ওই পেস্ট লাগান। শুকিয়ে যাওয়ার পরে ধুয়ে ফেলুন।

– মসুর ডাল গুঁড়ো করে তার মধ্যে ডিমের হলুদ অংশটা মেশান। রোদের মধ্যে এই পেস্ট শুকিয়ে শিশির মধ্যে ভরে রেখে দিন। প্রতিদিন রাতে শোয়ার আগে দুই ফোঁটা লেবুর রসের সঙ্গে এক চামচ দুধ মিশিয়ে মুখে লাগান। আধ ঘণ্টা রাখার পরে মুখটা ধুয়ে ফেলুন। এতে আপনার মুখের রং ফর্সা হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *