Home / সাজঘর / ফাল্গুনের সাঁজে সাজুন আপনিও জেনেনিন ফাল্গুনের সাঁজের টিপস!

ফাল্গুনের সাঁজে সাজুন আপনিও জেনেনিন ফাল্গুনের সাঁজের টিপস!

আজ পহেলা ফাল্গুন আর তার পরের দিনই বিশ্ব ভালোবাসা দিবস। ভালোবাসার জন্য আলাদা দিনের দরকার না পড়লেও একটা দিন যদি থাকেই উদ্‌যাপনের, ক্ষতি কী! ভালোবাসার দিনটিতে প্রিয়জনের সামনে কী সাজ দেবেন, কেমনই বা হবে পোশাকের রঙের বাছাই, তাই জানাচ্ছেন এভারগ্রিন অ্যাডামস অ্যান্ড ইভ-এর রূপবিশেষজ্ঞ নাহিদ আফরোজ তানি

পহেলা ফাল্গুন সবাই কম-বেশি হলুদ, হলদেটে, বাসন্তী বা গেরুয়া পোশাক পরে। ভালোবাসার দিনে তাই সর্বজনীন ভালোবাসার রং লালই বেছে নেন অনেকে। ফেব্রুয়ারির এই মাঝামাঝিতে থাকে শীতের হালকা রেশ, আবার দিনে বেশ গরম। সাজে তাই খেয়াল রাখা জরুরি মৌসুমি হাওয়ার পালাবদল। পোশাক যদি হয় শাড়ি আর রঙে লাল, তবে দিনের সাজে হালকা বেইজে গাঢ় কাজলের টানে ন্যুড টোন লিপস্টিক ভালো লাগবে। গাউন হলে ওয়ান টোন আই শেড দেওয়া যেতে পারে। তবে দিনের সাজে হাইলাইটার একদম এড়িয়ে চলা ভালো। কিন্তু যদি যান রাতের অনুষ্ঠানে, তবে শাড়ি হোক বা গাউন, ঠোঁট রাঙিয়ে নিন গাঢ় শেডের লিপস্টিকেই। দিনে হাইলাইটার এড়িয়ে গেলেও রাতের সাজে শাইনি লুক আনতে হাইলাইটার খুব একটা মন্দ লাগবে না।

সারা বিশ্বে লালের জয়-জয়কার, তাই বলে শুধু লালই পরবেন কেন? মাথায় রাখুন নিজ দেশের পরিবেশ আর হাওয়ার পালাবদল। পরতে পারেন মিষ্টি গোলাপি, হালকা হলুদ, অফহোয়াইট, ঘিয়ে রঙা পোশাকও।

পরনের পোশাক লাল হলে চোখ সাজান সোনালি, বাদামি, ব্রোঞ্জ বা কপার আই শেড দিয়ে। কাজল, লাইনার বা মাশকারার টানে চোখ করে তুলুন মনকাড়া। চোখ আকর্ষণীয় হবে আপনার লুকের ওপর নির্ভর করেও। চোখের মেকআপকে গুরুত্ব দিতে বা আলাদা করে অন্যের চোখে তুলে ধরতে ঠোঁটে দিন হালকা লিপস্টিক।

মুখের দুই পাশে ব্লাশ ব্যবহার করুন আলতোভাবে। পুরো সাজের শেষে সুন্দর ফিনিশিং আসে এই ব্লাশের ঠিকঠাক ব্যবহারেই।
হয়ে গেল তো ভালোবাসার সাজ। বেরিয়ে পড়ুন তবে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *