Home / ত্বকের যত্ন / কম খরচে পার্লারের রূপচর্চা ঘরেই করার দারুণ ৫ কৌশল

কম খরচে পার্লারের রূপচর্চা ঘরেই করার দারুণ ৫ কৌশল

ব্যস্ত নগর জীবনে সৌন্দর্যচর্চায় বিউটি পার্লার নারীদের প্রথম ভরসা। তবে একটি মোটামুটি মানের পার্লারে গেলেও অনেকগুলো টাকা শেষমেশ খরচ হয়েই যায়। আজ আমরা আয়োজন করেছি এমন কতগুলো টিপস, যা কিনা শিখিয়ে দেবে বাড়িতে বসেই রূপচর্চা করার দারুণ কিছু উপায়। নিজেকে সুন্দর রাখতে যারা ভালোবাসেন, তারা সকলেই জেনে রাখুন খুব সহজ কিন্তু দারুণ কার্যকরী এই টিপসগুলো।

মেকআপ রিমুভার নয়, নারিকেল তেল
কেন পয়সা খরচ করে রাসায়নিক মেকআপ রিমুভার কিনবেন? বরং ব্যবহার করুন নারিকেল তেল। এতে ত্বকও থাকবে সুন্দর। মেকআপ রিমুভার যেভাবে ব্যবহার করে থাকেন, একই নিয়মে ব্যবহার করলেই হবে।

ব্রণ দূর করবে মধু
স্কিন কেয়ার ট্রিটমেন্টগুলোকে আজ থেকে জানান বিদায়। বরং মুলতানি মাটি ও মধু দিয়ে মাস্ক তৈরি করুন, মুখে মেখে রাখুন শুকিয়ে যাওয়া পর্যন্ত। প্রতিদিন ব্যবহারে ব্রণ নির্মূল হবে চিরতরে।

ঠোঁটকে ভরাট দেখাতে টুথ ব্রাশ
নরম, সুন্দর, ভরাট ঠোঁট পেতে চান? একটি ব্রাশের সাথে ভ্যাসেলিন বা তেল মেখে আলতো করে ঠোঁটে ম্যাসাজ করুন। কিছুক্ষণের মাঝেই ঠোঁট দেখাবে ভরাট ও ফ্রেশ!

অনাকাঙ্ক্ষিত লোম দূর করবে বেকিং সোডা
হাতে-পায়ের লোম দূর করতে চান খুব সহজে? জেনে নিন দারুণ একটি ঘরোয়া পদ্ধতি। সমান সমান পরিমাণ বেকিং সোডা ও ওট মিল মিশিয়ে পানি দিয়ে ঘন পেস্ট তৈরি করে নিন। এবার এই পেস্ট হাতে-পায়ে মেখে অপেক্ষা করুন শুকিয়ে যাওয়া পর্যন্ত। এরপর গরম পানি দিয়ে ঘষে ঘষে ধুয়ে নিন।

চোখের পাপড়ি বড় করতে
খাঁটি নারিকেল তেল ও ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল একত্রে মিশিয়ে নিন। রোজ রাতে ভালো করে চোখের পাপড়িতে মেখে ঘুমিয়ে পরুন। ২/৩ সপ্তাহের মাঝেই ফলাফল দেখতে পাবেন।

মুখের কোথাও ফুলে গেলে
ব্যথা পেলে বা নানান অসুখের কারণে মুখ ফুলে যেতে পারে। এমন অবস্থায় গরম পানি ও লবণ ব্যবহার করলে উপকার পাবেন। গরম পানিতে লবণ মিশিয়ে এতে তোয়ালে ডুবিয়ে আলতো হাতে ভাপ দিন মুখে। যন্ত্রণা কমবে, মুখের ফোলাও।

তথ্যসূত্র: প্রিয় লাইফ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *