Home / চুলের যত্ন / পাতলা চুলগুলোকে ঘন করে ফেলুন একদম সহজ কিছু উপায়ে!

পাতলা চুলগুলোকে ঘন করে ফেলুন একদম সহজ কিছু উপায়ে!

পাতলা চুল নিয়ে অনেক নারীরই আক্ষেপের শেষ নেই। চুল পড়ে যাবার কারণে অনেকের চুল পাতলা হয়ে যেতে পারে আবার কারও কারও চুল জন্মগতভাবেই পাতলা হয়ে থাকতে পারে। ঘন, ভারী চুল পেতে চাইলে আপনিও করতে পারেন নিচের এই কাজগুলো।

১) খাদ্যভ্যাসে অনুন পরিবর্তন
চুল পাতলা হয়ে যাওয়াটা হতে পারে কোনো ভিটামিনের অভাবের লক্ষণ। হেয়ারস্টাইলিস্ট নুনজিও স্যাভিয়ানো এর মতে আপনার খাদ্যভ্যাসের সাথে খেতে পারেন কোনো ভিটামিন সাপ্লিমেন্ট। এটা চুলকে শক্তিশালী করবে।

২) সঠিক যত্ন নিন
নিজের চুলের ব্যাপারে থাকুন সচেতন। চুল পড়ার ক্ষেত্রে মাথার তালুতে কোনো সমস্যা আছে কিনা তা নিয়ে ডাক্তারের সাথে কথা বলুন। নিয়মিত তালু ম্যাসাজ করুন। চুল শ্যাম্পু এবং কন্ডিশন করার ক্ষেত্রে ভালো এবং আপনার চুলের সাথে মানানসই পণ্য ব্যবহার করুন। অতিরিক্ত স্টাইলিং, আয়রনিং, কার্লিং এবং রাসায়নিক থেকে চুলকে বাঁচিয়ে রাখুন। বেশিক্ষণ রোদে বা ধুলাবালিতে থাকলে চুল ঢেকে রাখার চেষ্টা করুন। ব্লো ড্রাই কম করে প্রাকৃতিকভাবে চুল শুকানোর চেষ্টা করুন।

৩) ভলিউমিনাইজিং পণ্য ব্যবহার করুন
চুল প্রাকৃতিকভাবে ঘন করতে না পারলে ব্যবহার করতে পারেন এমন সব পণ্য যেগুলো আপনার চুলকে ঘন দেখাতে সাহায্য করে। ভলিউমিনাইজিং শ্যাম্পু, কন্ডিশনার এগুলো তো আছেই। স্যাভিয়ানো পরামর্শ দেন সম্ভব হলে ভলিউমিনাইজিং জেল এবং মুজ ব্যবহার করার। ভেজা-ভেজা চুলে এই পণ্য ব্যবহার করে ব্লো ড্রাই করলে সাথা সাথেই চুল ঘন মনে হবে। ড্রাই শ্যাম্পুও এক্ষেত্রে ভালো কাজ করে।

৪) ঠিকভাবে চুল কাটুন
হেয়ারকাট আপনার চুলে অনন্য পরিবর্তন আনতে পারে। লং লেয়ার এবং ব্লান্ট কাট আপনার চুলকে ঘন দেখাতে সাহায্য করে। নিয়মিত ট্রিম করাটাও জরুরী।

৫) ছোট চুল ভালো
আপনি সাধারণত যতো লম্বা চুল রাখেন, তার চাইতে কিছুটা ছোট করে চুল কাটালে তা দেখতে ঘন মনে হবে।

৬) কালার করুন
চুলে অন্য কোনো রঙ করলে চুল আগের চাইতে ঘন দেখাতে পারে বলে পরামর্শ দেয়। কিছু কিছু রঙ দিয়ে হাইলাইটিং করা হলে চুল আগের চাইতে ঘন দেখাবে বলে জানা যায় Stylecraze থেকে।

৭) প্রাকৃতিক উপাদান
কিছু প্রাকৃতিক উপাদান আছে যেগুলো প্রাকৃতিকভাবেই আপনার চুল করে তুলবে ঘন। ঘরেই এসব উপাদান ব্যবহার করে উপকার পেতে পারেন আপনি। Bustle এর মতে এই উপাদানগুলো হলো-
– ক্যাস্টর অয়েল, নারিকেল তেল, আপেল, অ্যালোভেরা, মধু, লেমন গ্রাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *