Home / ত্বকের যত্ন / ঘন ও সুন্দর ভ্রু পেতে করুন ৫টি কাজ জেনেনিন এখনি!

ঘন ও সুন্দর ভ্রু পেতে করুন ৫টি কাজ জেনেনিন এখনি!

১।ক্যাস্টর অয়েল

চুল বৃদ্ধিতে ক্যাস্টর অয়েল যেমন কার্যকর ভূমিকা পালন করে, তেমনি নতুন ভ্রু গজাতেও এটি বেশ কার্যকরী। এজন্য মুখ ভালো করে ধুয়ে একটি তুলোর বলে ক্যাস্টর অয়েল লাগিয়ে ভ্রুর চারপাশে ঘষুন। প্রতিরাতে ঘুমাতে যাওয়ার আগে এটি করুন এবং সকালে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

২। নারিকেল তেল

সামান্য নারিকেল তেল আঙ্গুলে নিয়ে ভ্রুর স্থানে ম্যাসাজ করে লাগান। এভাবে সারারাত রাখুন। পরের দিন কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে নিন। এটি প্রতিদিন করুন। এক-দুই মাসের মধ্যেই পার্থক্য দেখতে পাবেন।

৩। ডিমের সাদা অংশ

একটি ডিমের সাদা অংশ ভালো করে ফেটে নিন। ফেনা না উঠা পর্যন্ত ফাটুন। একটি তুলোর বলের সাহায্যে এটি ভ্রুর চারপাশে ম্যাসাজ করে লাগান। এভাবে ১৫-২০ মিনিট রেখে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৪। অ্যালোভেরা জেল

অ্যালোভেরা জেল ভ্রু ঘন করার পাশাপাশি ভ্রু ময়েশ্চারাইজও করে। এই জেল ম্যাসাজ করে ভ্রুর চারপাশে লাগান। ৩০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এছাড়া অ্যালোভেরা জেলের সাথে মধু অথবা নারিকেল তেলও মিশিয়ে নিতে পারেন।

৫। অলিভ অয়েল

ভিটামিন-ই সমৃদ্ধ অলিভ অয়েল ভ্রু ঘন করতে সাহায্য করে। এজন্য অলিভ অয়েল কিছুটা গরম করে নিন। এই কুসুম গরম অলিভ অয়েল রাতে ঘুমাতে যাওয়ার আগে ম্যাসাজ করে লাগান। পরের দিন সকালে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এছাড়া আধা চা চামচ অলিভ অয়েলের সাথে মধু মিশিয়ে নিন। এটি ভ্রুতে লাগিয়ে ৩০ মিনিট অপেক্ষা করুন। তারপর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। ভালো ফল পেতে প্রতিদিন এটি ব্যবহার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *