Home / হাত পায়ের যত্ন / ঘাড় ও গলা দাগ চিরতরে দূর করুন সহজে ১টি উপায়ে জেনেনিন এখনি!

ঘাড় ও গলা দাগ চিরতরে দূর করুন সহজে ১টি উপায়ে জেনেনিন এখনি!

প্রতোক মানুষই চায় সাজের মাধ্যমে নিজেকে ফুটিয়ে তুলতে। বিয়ে বাড়ি হোক বা জন্মদিনে অনুষ্ঠান, বা প্রিয় মানুষকে ঘিরে কোনো উপলক্ষ্য সবখানেই চায় তার সেরাটা। তবে সব কিছু ঠিকঠাক থাকলেও আয়নার সামনে দাড়ালে আপনার ঘাড়ের কালো দাগ কি আপনার মুখের হাসি মলিন করে দেয়? যদি এমনটি হয় তবে আপনি সহজেই কিছু ঘরোয়া উপায় অবলম্বন করে নিতে পারেন এই ঘাড়ের কালো দাগ থেকে মুক্তি।

আসুন জেনে নেই উপায় কি কি –

১। লেবুর রস ও গোলাপ জল :

ঘাড়ের কালো দাগ দূর করতে লেবুর রসের বিকল্প নেই। লেবুর রস প্রাকৃতিক ব্লিচের কাজ করে। নিয়মিত লেবুর রস ব্যবহারে যেকোনো কালো দাগ ধীরে ধীরে হালকা হয়ে যায়। ঘাড়ের কালো দাগ দূর করার জন্য প্রতিদিন রাতে ঘুমাতে যাওয়ার আগে সম পরিমাণ লেবুর রস ও গোলাপজল মিশিয়ে ঘাড়ের কালো দাগে লাগিয়ে ঘুমিয়ে পরুন প্রতিদিন। সকালে উঠে ধুয়ে ফেলুন। এভাবে এক মাস ব্যবহার করলেই পার্থক্যটা বুঝতে পারবেন।

২। অ্যালোভেরা :

অ্যালোভেরা অ্যালোভেরা বা ঘৃতকুমারীর রস যে কোনো দাগ হালকা করে। অ্যালোভেরা থেকে তাজা রস বের করে ঘাড়ে লাগিয়ে রাখুন ২০ মিনিট। এভাবে প্রতিদিন অ্যালোভেরার রস ব্যবহার করলে ঘাড়ের কালো দাগ দূর হয়ে যাবে।

৩। আলুর রস :

আলুর ও আছে প্রাকৃতিক ব্লিচিং উপাদান। তাই আলুর রস ঘাড়ের কালো দাগ দূর করতে ভূমিকা রাখে। আলু কুচি অথবা আলুর রস ঘাড়ে লাগিয়ে রাখুন। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে ঘাড়ের কালচে ভাব দূর হয়ে যাবে।

৪। শসার রস :

শসার রস কালো দাগ দূর করতে বেশ কার্যকরী। শসার রস ত্বকের হারানো রঙ ফিরে পেতে সহায়তা করে। শসার রস ত্বকের মরা কোষ দূর করে ত্বককে করে তোলে উজ্জ্বল ও সুন্দর। শসা মিহি কুচি করে নিন অথবা ব্লেন্ডারে ব্লেন্ড করে নিন। এরপর ঘাড়ের কালো দাগের উপর কয়েক মিনিট ভালো করে ঘষে ঘষে লাগিয়ে নিন। ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *