Home / সাজঘর / শীতে চোখের ও ঠোঁটের সাঁজে ৫ টিপস জেনেনিন এখনি!

শীতে চোখের ও ঠোঁটের সাঁজে ৫ টিপস জেনেনিন এখনি!

সময়টা এখন এমনই, নানা উৎসব আর অনুষ্ঠান চলছে একের পর এক। রঙ বাহারি সাজগোজে নিজেকে রাঙিয়ে নেয়ার এটায় তো সময়। অনুষ্ঠানে যোগদানের পোশাক অনুযায়ী সাজটাও হতে হবে উপযুক্ত। কারণ চোখের সাজের ওপর নির্ভর করে আপনার লুকের জাকজমক ভাব। সেজন্য মেকাআপ প্রক্রিয়ার মধ্যে চোখের মেকআপই সবচেয়ে চ্যালেঞ্জিং ধাপ। একটা ভুল আইস্যাডো কালার বা উল্টাপাল্টা মেকআপ ব্রাশের ব্যবহার আপনাকে মোহনীয় রূপের পরিবর্তে মলিন লুক দিতে পারে।

আসুন জেনে নেই উৎসবে উপযোগী ও মানানসই কিছু আই মেকআপ কৌশল –

১। প্রথমেই আপনাকে চোখের রঙ বুঝে আইস্যাডোর রঙ নির্বাচন করতে হবে। চোখের রঙ এর সঙ্গে কন্ট্রাস্ট করে এমন আইস্যাডো ব্যবহার করলে দারুণ দেখায়। কালো বা গাড় রঙ চোখের জন্য ধুসর, নীল, সবুজ এবং বেগুনী রঙের সেড বেশি মানিয়ে যায়। আর হালকা রঙের চোখের সঙ্গে তামাটে, বাদামী বা ব্রঞ্জ সেড ভালো মানায়। প্রথমে হালকা করে আইস্যাডো দিতে হবে। প্রথমেই গাঢ় করে ফেললে সেটাতে কাঙ্ক্ষিত রঙ আনা দুরহ হয়। তাই আস্তে আস্তে গাঢ় করতে হবে।

২। চোখের মেকাপে আই লাইনার দেয়াটাও একটা দক্ষতার কাজ। আই লাইনারই আপনার চোখকে দেবে আসাধরণ একটা লুক। আপনার চোখের আকৃতি ভেদে লাইনার প্রয়োগ ভিন্ন হতে পারে। যেমন গোলাকৃতি কিংবা ছোট চোখের জন্যে শুধুমাত্র বাইরের কোনায় আথবা শুধু উপরের পাতায় দিলেই চলে। পেন্সিলটি প্রথমে হাতের আঙুলে লাগিয়ে একটু নরম করে নিন যাতে চোখে ব্যথা না লাগে। আই পেন্সিল দিয়ে আঁকা লাইনের উপরে একটু পাউডার দিলে লাইনটি আর ছড়িয়ে যাবেনা এবং দীর্ঘস্থায়ী হবে।

৩। মাসকারা ব্যবহার করার আগে সম্ভব হলে আইল্যাস কার্লার দিয়ে চোখের পাপড়ি গুলো একটু ঘনকরে ও কোকড়া করে নিতে পারেন।

৪। আপনার চুলের রঙ থেকে এক সেড হালকা আইব্রো পেন্সিল দিয়ে ভ্রুটা ভালোকরে এঁকে নিন। চুলের রঙের চেয়ে গাডঢ় সেডের আইব্রো ব্যবহার করলে খুবই বেমানান লাগে।

৫। চোখের নিচে কোনো কালোদাগ বা ডার্কসার্কেল থাকলে কন্সিলার দিয়ে ঢেকে দিতে হবে। মনে রাখতে কন্সিলারের রঙ যেন ত্বকের রঙের সঙ্গে ভালো করে ব্লেন্ড হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *