Home / ত্বকের যত্ন / ত্বকের যত্নে শীতকালে কোন কোন ক্রিম ত্বকে মাখবেন জেনে নিন!

ত্বকের যত্নে শীতকালে কোন কোন ক্রিম ত্বকে মাখবেন জেনে নিন!

আজ আপনার জন্য আমরা নিয়ে এসেছি কয়েকটা বেস্ট ক্রিম, যা শীত কালেও আপনার ত্বককে মাখনের মতো মোলায়েম রাখবে।

লাইকোরিস কোল্ড ক্রিম, ভি.এল.সি.সিঃ
ভি.এল.সি.সি.-র প্রোডাক্ট আপনি যদি আগে ব্যবহার না করে থাকেন, তাহলে এই শীতে কোল্ড ক্রিমটা ট্রাই করেই দেখুন। আপনার স্কিন যদি নর্মাল বা ড্রাই হয়, তাহলে ভি.এল.সি.সি. ব্যবহার করেই দেখুন। স্যাফ্রন, অ্যালোভেরা, জোজোবা অয়েল, অলিভ অয়েল, ভিটামিন ই আর গ্রেপ সিডের এক্সট্র্যাক্ট যুক্ত এই ক্রিম শীতের রুক্ষতায় আপনার ত্বককে রক্ষা তো করবেই। আর সেই সাথে এতে থাকা ন্যাচারাল তেল আপনার ত্বককে আর্দ্রও করবে। ভিটামিন ই আপনার ত্বকের রংকেও ফর্সা আর উজ্জ্বল করবে। তাছাড়া সূর্যের আলো থেকেও এই ক্রিম আপনাকে প্রোটেকশন দেবে। কারণ এতে আছে এস.পি.এফ. ২০।

নারিশিং কোল্ড ক্রিম, অ্যাভন কেয়ারঃ
ভি.এল.সি.সি.-র প্রোডাক্ট যদি আপনার স্যুট না করে, তাহলে আপনি নিশ্চিন্তে অ্যাভন ট্রাই করে দেখতেই পারেন। অ্যাভনের এই নারিশিং কোল্ড ক্রিম। আপনার চামড়া যদি রুক্ষ, খসখসে আর ডাল হয়ে যাবার টেন্ডেন্সি থাকে শীত কালে, তাহলে এই ক্রিমটা কিন্তু আপনার জন্যে অল-ইন-ওয়ান সলিউশন হতেই পারে। তাছাড়া আপনার ত্বকের বয়স কম করতেও এই ক্রিম সাহায্য করে।

লোটাস হারবালস হুইট নারিশ হুইট জার্ম অয়েল অ্যান্ড হানি নারিশমেন্ট ক্রিমঃ
শীতকালে আপনার ত্বকের রুক্ষতার সলিউশনের বেস্ট অপশন কিন্তু হতে পারে লোটাসের এই হারবাল ক্রিম। ত্বকের রুক্ষতার ফলে আপনার ত্বক খসখসে হয়ে যদি বয়স বেশী দেখায়, তাহলে অ্যান্টি-এজিং-এরও সমাধান হতে পারে এই ক্রিম। এতে অশ্বগন্ধা আর তুলসী থাকে, যা আপনার ত্বককে সবরকম ক্ষতির হাত থেকে রক্ষা করতে পারে। তাছাড়া সান বার্ন, ত্বকের মরা চামড়া সরিয়ে আপনার ত্বককে মসৃণ, নরম আর মোলায়েম করতে সাহায্য করে।

বায়োটিক বায়ো হুইট জার্ম ফারমিং ফেস অ্যান্ড বডি ক্রিমঃ
বায়োটিক বায়োর প্রোডাক্ট যদি ব্যবহার করে থাকেন, তাহলে আপনি নিশ্চিন্তে এই ক্রিমটা ব্যবহার করতেই পারেন। এতে সানফ্লাওয়ার তেল, হুইট জারম, বাদাম তেল, গাজর আর ভিটামিন এ, বি, ডি আর ই থাকে। ভিটামিন আপনার ত্বককে সুন্দর মোলায়েম আর মসৃণ রাখতেও সাহায্য করে।

ফ্যাব ইন্ডিয়া সিল্ক প্রোটিন নারিশিং ক্রিমঃ
ফ্যাব ইন্ডিয়ার প্রোডাক্ট মানেই অরগ্যানিক। তাই সেনসিটিভ স্কিন হলে কেমিক্যালের বদলে এটা আপনি ব্যবহার করতেই পারেন। আর শীত কাল এলেই নিশ্চয়ই আপনার চামড়া রুক্ষ খসখসে হয়ে যায়, তাহলে আপনার জন্য এই ক্রিমটা একদম পারফেক্ট। এতে অলিভ অয়েল, সানফ্লাওয়ার অয়েল, সেরিসিন, আর ভিটামিন ই থাকে। ভিটামিন ই আপনার ত্বককে মসৃণ, উজ্জ্বল করে। তাই এই ক্রিম শীতে আপনার সঙ্গী হয়ে উঠতেই পারে।

শীতে ক্রিমের ডাব্বাঃ
তাহলে আজ শীতকালে আপনার ত্বককে অল টাইম পার্টি রেডি রাখার ৫ টি দারুণ ক্রিমের কথা বললাম। আজই দোকান থেকে কিনে আনুন, আর শীত আসার আগেই অ্যাপ্লাই করতে শুরু করুন। দেখবেন এই শীতেও আপনি কেমন জেল্লাদার থাকছেন। তখন আপনার বন্ধুরা আপনার গোরা নিখারের রহস্য জানতে চাইলে আমাদের বলবেন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *