Home / ফিটনেস / রাত্রিবেলায় জাস্ট এক গ্লাস পান করুন! হুড়মুড়িয়ে কমবে মেদ ভুঁড়ি

রাত্রিবেলায় জাস্ট এক গ্লাস পান করুন! হুড়মুড়িয়ে কমবে মেদ ভুঁড়ি

খাওয়া কমিয়েছেন, রোজ ব্যায়ামও করছেন। তবুও ভুঁড়ি কমাতে পারছেন না? তলপেটে চেপে বসা থলথলে চর্বির বোঝী কী করে কমাবেন, তা নিয়ে ভেবে অস্থির? চিন্তা নেই। আমরা দিলাম সহজ টিপস। নিয়মিত মেনে চললেই কাজ হবে ম্যাজিকের মতো। আমাদের প্রতিদিনের খাদ্য তালিকায় যে পরিমাণ রাসায়নিক থাকে, তা আমাদের শরীর খারাপ করার পক্ষে যথেষ্ট।

পাশাপাশি রয়েছে বর্তমানের সেডেন্টারি লাইফস্টাইল। দুইয়ে মিলে কমে যায় শরীরের মেটাবলিজম রেট। ফলস্বরূপ দেখা দেয় শরীরের অবাঞ্ছিত মেদ। বাড়ে টক্সিন সঞ্চয়। এ সবের থেকে মুক্তি দিতে পারে শুধুমাত্র একটা পানীয়। রোজ রাতে ঘুমানোর আগে এই পানীয় নিয়ম করে খেলে মেদ কমবেই কমবে। নিয়ন্ত্রণে থাকবে হাইপারটেনশন, ডায়াবেটিস, ভালো থাকবে হৃদযন্ত্রও।

উপকরণ: অর্ধেক পাতিলেবু, ১টি শশা, ১ চা চামচ আদাবাটা, এক গোছা পার্সলে পাতা, পার্সলে হলো মৌরি বা মিস্টি শজ বা গোয়ামৌরীর পাতা। দেখতে ধনে পাতার মতই। ১/৩ গ্লাস জল।

পানীয় প্রস্তুত প্রণালী: সব উপকরণ জুসারে মিশিয়ে রস করে নিন। রোজ রাতে শোওয়ার আগে নিয়ম করে খান আর ফল পাবেন মাত্র কয়েকদিনেই।

প্রতিদিন সকালে চিনি ছাড়া এক গ্লাস গরম লেবুর শরবত পান করুন। এক চিমটি লবণ মিশিয়ে নিন। বাড়তি মেদ ও চর্বি কমাতে রাতে ঘুমাতে যাবার ঠিক আগে এটি পান করতে পারেন। সাদা ভাতের বদলে বেছে নিতে পারেন লাল চালের ভাত, ব্রাউন ব্রেড, আটার রুটি। এতে আপনার দেহে ক্যালোরি অতিরিক্ত ঢুকবে না।মিষ্টি, মিষ্টিজাতীয় খাবার, কোল্ড ড্রিঙ্কস এবং তেলে ভাজা স্ন্যাক্স থেকে দূরে থাকুন।

প্রতিদিন প্রচুর পানি পান করলে দেহে চর্বি জমতে পারে না ও বাড়তি চর্বি ঝরে যায়। ঠাণ্ডা পানি পান না করে গরম পানি পান করুন।প্রতিদিন সকালে উঠেই খালি পেটে ২/৩ কোয়া রসুন চিবিয়ে খেয়ে নিন, এর ঠিক পর পরই পান করুন লেবুর রস। এটি আপনার পেটের চর্বি কমাতে দ্বিগুণ দ্রুতগতিতে কাজ করবে।

কিছু মশলা ওজন কমাতে সাহায্য করে। রান্নায় ব্যবহার করুন দারুচিনি, আদা ও গোলমরিচ। এগুলো আপনার রক্তে শর্করার পরিমাণ কমাবে ও পেটের মেদ কমাতে সাহায্য করবে। সকাল ও সন্ধ্যায় বাটি ভর্তি ফল ও সবজি খাবার চেষ্টা করুন। এতে চর্বি কমবে। চর্বিযুক্ত মাংস যতটা সম্ভব এড়িয়ে চলুন। এর বদলে বেছে নিতে পারেন কম তেলে রান্না করা মুরগী।

⇒ ভালো লাগলে প্লিজ বন্ধুদের সাথে শেয়ার করবেন।

3 comments

  1. Pasle parar photo add korun

  2. v…ncc…i will trying this…

  3. parsley pata ki? oigulu sara hobe ki?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *